ঈদ-উল-ফিতর উপলক্ষে বস্ত্র বিতরণ “বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ ধনপুর”

0
251

করোনা পরিস্থিতিতে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নে অসহায়, মধ্যবিত্ত, নিম্ন আয়ের পরিবারসহ দরিদ্র দুস্থদের মাঝে ঈদের উপহার সামগ্রী বস্ত্র বিতরণ করা হয়েছে, মানবতার কল্যাণে এগিয়ে আসে সামাজিক সংগঠন “বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ ধনপুর”।

ইতোমধ্যে এ সংগঠনের উদ্যোগে ধনপুর ইউনিয়ন এর এক শতাধিক কর্মহীন হয়ে পড়া অসহায়, অসচ্ছল, দরিদ্র মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় বিভিন্ন পেশাজীবী,উদ্যোক্তা, শিক্ষার্থী, উদ্যমী তরুণ, সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ ধনপুর” এর অন্যতম সদস্য ও সমন্বয়ক যথাক্রমে,
প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, জনাব বেনজির আহমদ মানিক, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ বিশ্বম্ভরপুর উপজেলা শাখা।
বিশেষ অতিথি জনাব নূরুল আলম সিদ্দিকী সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ বিশ্বম্ভরপুর উপজেলা শাখা।

উপস্থিত ছিলেন-মমিনুল ইসলাম (মানিক)সভাপতি, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ পরিষদ ধনপুর , ও সাবেক জয়েন্ট সেক্রেটারি আওয়ামী লীগ বিশ্বম্ভরপুর উপজেলা।
নজরুল ইসলাম প্রফেসর, সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ”ধনপুর,বিশ্বম্ভরপুর,সুনামগঞ্জ। মোঃ আঃ মালেক, প্রভাষক মেরুয়া খলা মমিনিয়া ফাযিল মাদ্রাসা। ফখরুল ইসলাম শিক্ষক,কাপনা জালালিয়া দাখিল মাদ্রাসা।

বাবুল রানা, বাংলাদেশ ছাত্রলীগ ধনপুর ইউনিয়ন শাখা সাবেক সভাপতি ও বর্তমান  তরুণ লীগের সেক্রেটারি বিশ্বম্ভরপুর উপজেলা শাখা।

দেলোয়ার হোসেন, বিশিষ্ট ব্যাবসায়ী,ধনপুর।
আবুলবাসার,জয়েন্ট সেক্রেটারি ধনপুর ইউ/পি শাখা আওয়ামী লীগ।দ্বীন ইসলাম (দিনু) বিশিষ্ট ব্যবসায়ী।

সহযোগিতায়-
হযরত আলী কালাচান, চেয়ারম্যান
ধনপুর ইউনিয়ন পরিষদ ও সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ ধনপুর ইউনিয়ন শাখা, এবং মহি উদ্দিন, সহ সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ ধনপুর ইউনিয়ন শাখা,

সহায়তায় –
শিমূল রানা সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ ধনপুর ইউনিয়ন শাখা, ও আজিজুল হক, সিরাজুল ইসলাম সোহাগ।

এবং সহযোগিতায় ছিলেন-
বরেণ্য রাজনীতিবিদ বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সিরাজ উদ্দিন ডিলার এর সুযোগ্য নাতি সুনামগঞ্জজেলা ছাত্রলীগ এর একনিষ্ঠ কর্মী আব্দুল্লাহ আল মামুন জয়।

উপস্থিত বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বেনজির আহমেদ মানিক বলেন, নতুন এ সংগঠনটির কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করেন। এবং ভবিষ্যতে এই সংগঠনের কার্যক্রম আরো প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন।

এ বিষয়ে প্রতিবেদক জানতে চাইলে সংগঠনটির প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা মোঃ মমিনুল ইসলাম মানিক বলেন,করোনাভাইরাসের কারণে দেশের বর্তমান পরিস্থিতিতে মানুষ কর্মহীন হয়ে পড়ে। অসহায়, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষদের সরকারের পাশাপাশি আমরাও সামাজিক সংগঠনের মাধ্যমে কিছু করতে পেরে আনন্দিত।
সংগঠনের সেক্রেটারি প্রফেসর নজরুল ইসলাম বলেন, বাংলাদেশ সরকার বর্তমানে দুর্যোগসমূহ যেভাবে সর্বস্তরের মানুষের পাশে দাঁড়িয়েছেন সে তুলনায় আমরা অতি সামান্য। তবে কিছুটা আত্মতৃপ্তি পাচ্ছি নিজেদের সংগঠনের মাধ্যমে গরিবের পাশে দাঁড়াতে। তিনি আরো বলেন, এরকম সামাজিক কার্যক্রম সামনে আরো বেশি করে প্রসারিত করার চেষ্টা করবো। এতে সবার সহযোগিতা কামনা করছি।

আমাদের অন্যান্য নিউজ পড়তে এখানে ক্লিক করুন

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে