উজ্জ্বল পৃথিবী গড়ার স্বপ্ন নিয়ে এলআরবি টিম

0
155

দেশের জন্য কিছু করার স্বপ্ন অনেকেরই থাকে। তবে সবাই নিজ বুদ্ধি বা যোগ্যতায় সে স্বপ্নকে বেশি দূর নিয়ে যেতে পারে না। আবার এমন কিছু স্বপ্ন বিলাসী মানুষ আছে সব বাধা অতিক্রম করে স্বপ্ন পূরণের পথে নিজেকে মেলে ধরতে সক্ষম হন।

এমন একজন স্বপ্নবাজ মানুষের গল্প শোনাব আজ। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞানের ছাত্র লুৎফর রহমান ভুঁইয়া দেশ ও দেশের মানুষের জন্য কিছু করার লক্ষ্য নিয়ে কয়েকজন তরুণকে নিয়ে গড়ে তোলেন এলআরবি ট্রাভেল টিম।

যেহেতু পর্যটনে বাংলাদেশের সম্ভাবনা খুবই উজ্জ্বল তাই উদ্যোগটি ছিল যতাযত। ২০১৫ সালের জানুয়ারিতে গড়ে তোলা এই ট্রাভেল টিম ইতিমধ্যে পাঁচ বছরের পথ পরিক্রমা পার করেছে। তবে এখনো অনেক পথ বাকি। অনলাইন মার্কেটিং এবং ওয়েবসাইটের মাধ্যমে অপরূপ সৌন্দর্যমণ্ডিত বাংলাদেশে পর্যটন শিল্পকে সারা বিশ্বের কাছে তুলে ধরা,  শিক্ষিত বেকার যুবকদের স্বাবলম্বী করা প্রত্যেয় দেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও পথশিশুদের জন্য কাজ করা এবং সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের মানুষের কল্যাণের স্বার্থকে অগ্রাধিকার দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে এলআরবি ট্রাভেল টিম।

বাংলাদেশের সকল নিউজ পেপার পড়তে নিচের লিংকে ক্লিক করুন

All bangla newspaper

শিক্ষিত বেকার যুবকদের স্বাবলম্বী করার প্রত্যয় ক্ষুদ্র ব্যবসা, কুটির শিল্প, এবং উদ্যোগি পেশা নিয়ে কাজ করছে তারা। আবার যুগের সাথে তাল মিলিয়ে তারা তরুণদের মধ্যে পত্রিকা পড়ার অভ্যাস গড়ে তোলার চেষ্টাও রয়েছে তাদের। ইন্টারনেট টেকনোলজি ছাড়াও ফ্রিল্যান্সিং শেখাচ্ছে এলআরবি। রক্তদান কর্মসূচি একবেলার খাবার শিক্ষিত সমাজ গড়ি প্রকল্প রয়েছে তাদের কর্মসূচিতে। একটি সুন্দর উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বুকে নিয়ে এগিয়ে যাচ্ছে এলআরবির টিম। তারা চায় এলআরবি তাদের কাজের মাধ্যমে দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। একসঙ্গে বাংলাদেশের পর্যটন শিল্পকে পৌঁছে দিতে চাই বিশ্বের দরবারে। এদেশের দারিদ্র্যতা ও নিরক্ষরতা নিরসনের চাই নিরলস কাজ করতে।

নিউজটি পড়তে নিচে ক্লিক করুন

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার গ্রামে গ্রামে বাড়ছে করোনা ঝুঁকি

এ যাবৎকালে এলআরবি নিজস্ব অনুদানে বিভিন্ন সাংগঠনিক কর্মকাণ্ড সম্পন্ন করলেও এত বিশাল একটি স্বপ্নকে দেশের জন্য কল্যাণকর করতে করতে হলে নিজস্ব অর্থায়ন ছাড়াও ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানিক ভাবে আর্থিক সহযোগিতা প্রয়োজন অস্বীকার করা যায় না। এলআরবি টিমের সদস্যরা মনে করেন, ব্যক্তি খাতে অলাভজনক কিন্তু দেশ ও দেশের মানুষের কল্যাণে যাত্রা শুরু করা এই টিমের পাশে অনেকেই এগিয়ে আসবেন।

পাঠকদের মতামত থাকলে নিচের কমেন্ট বক্সে জানাতে পারেন

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে