দরিদ্র দুস্থদের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ“সিদ্দিক বাজার তরুণ প্রজন্ম পরিষদ”

0
297

করোনা পরিস্থিতিতে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানীর পুরান ঢাকার ৩৪নং ওয়ার্ডে কর্মহীন হয়ে পড়া অসহায়, মধ্যবিত্ত, নিম্ন আয়ের পরিবারসহ দরিদ্র দুস্থদের মাঝে ঈদের উপহার সামগ্রী এবং ত্রাণ বিতরণ করে আসছেন মানবতার কল্যাণে এগিয়ে আসা সামাজিক সংগঠন “সিদ্দিক বাজার তরুণ প্রজন্ম পরিষদ”।

ইতোমধ্যে এ সংগঠনের উদ্যোগে বংশাল থানার সিদ্দিক বাজারে প্রায় চার শতাধিক কর্মহীন হয়ে পড়া অসহায়, অসচ্ছল, দরিদ্র মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে এই ঈদ উপহার সামগ্রী দেন।

এ সময় বিভিন্ন পেশাজীবী, গণমাধ্যমকর্মী, উদ্যোক্তা, শিক্ষার্থী, উদ্যমী তরুণ, সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সিদ্দিক বাজার তরুণ প্রজন্ম পরিষদের অন্যতম সদস্যও সমন্বয়ক যথাক্রমে,
মো.আফতব উদ্দিন, মো. আরিফ হোসেন ময়না, , মো. সাজ্জাদুর রহমান অনিক, মো. রবিন হোসেন, মো. বাপ্পা, মো. অপু, মো. হাসান, মো. সাকিব (বাবু), মো. বাপ্পি, ফাহিম, মো. বাপ্পি (ছোট বাপ্পি), রিয়াজ, আলিফ, মো. সামাউন, মো. সাজ্জাদ সহ এলাকার ছোটবড় শুভাকাংখীদের সার্বিক সহযোগিতায় নিজেদের স্বেচ্ছাশ্রমে এই মহৎ উদ্যোগে সংগঠনটির তত্ত্বাবধানে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনার এই দুর্যোগকালে গত দুই মাস ধরে সংগঠনটির নেতাকর্মীরা বিভিন্ন সময়ে এলাকায় অসহায় নিম্ন আয়ের মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেন এবং রান্না করা খাবার বিতরণ করেন।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সমাজের অবহেলিত মানুষদের বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে সংগঠনটির নেতাকর্মীরা। তারই ধারাবাহিকতায় দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদুল ফিতরের আনন্দ অসহায় দুস্থদের সাথে ভাগাভাগি করে দিতে, যারা এবারের ঈদে একটু সেমাই কিনে খেতে সক্ষম নয়, এদের পোলাওর চাল, আলু, পেঁয়াজ, তেল, সেমাই, দুধ, চিনি, লবণ, মসলা, দেশি মোরগ-মুরগী ইত্যাদি ঈদ উপহার হিসেবে হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে প্রতিবেদক জানতে চাইলে সংগঠনটির প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা মো. আফতাব উদ্দিন বলেন, করোনাভাইরাসের কারণে দেশের বর্তমান পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায়, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের পরিবারসহ দরিদ্র মানুষের কোনও কাজ কর্ম নেই। তারা বেকার হয়ে পড়ায় সংসার চালাতে কষ্ট হচ্ছে। এসব মানুষদের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর ছোট একটি প্রচেষ্টা আমাদের।

মানুষের প্রতি ভালোবাসার জন্যই আমরা সম্মেলিতভাবে এলাকার মুরুব্বী, ছোটবড় তরুণদের সাথে নিয়ে এই আয়োজন টুকু করতে পেরেছি। যারা করোনার এই দুর্যোগকালে সহযোগিতায় হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন সবাইকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের সমাজের কিছু মানুষও যদি এই দুঃসময়ে প্রত্যেক এলাকায় হতদরিদ্র দুস্থদের পাশে দাঁড়ায় তাহলে কোন মানুষই খাবারের জন্য প্রাণ হারাবে না। সবাই এগিয়ে আসলে সম্মেলিত প্রচেষ্টায় দেশের যেকোন বড় সংকট মোকাবিলা করা সম্ভব হবে বলে আমি বিশ্বাস করি। তিনি দলমত-নির্বিশেষে যাদের সামর্থ্য আছে, সমাজে যারা বিত্তশালী আছেন তাদের প্রতি অসচ্ছল কর্মহীন দরিদ্র অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন। এসময় “সিদ্দিক বাজার তরুণ প্রজন্ম পরিষদ”এর পক্ষথেকে সবাইকে
ঈদ শুভেচ্ছা জানান।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে