যুক্তরাজ্যের আকাশে আগুনের গোলা “বিস্ময় বিজ্ঞানীরা

2
545
যুক্তরাজ্যে

চলমান করোনাভাইরাস ভয়াবহ পরিস্থিতির মধ্যে যুক্তরাজ্যের আকাশে দেখা গেছে আগুনের গোলা। বস্তু কি হতে পারে তা নিয়ে গবেষক ও বিশেষজ্ঞ মহল সন্ধিহান।

উড়োজাহাজ নাকি অন্য কোন বস্তু তা নিয়ে চলছে আলোচনা। ওই আগুনের গোলা যেখানে দেখা গেছে সেই কেমব্রিজশায়ার মানুষও চমকে গিয়েছিল। অলীক এই আগুনের গোলার দিকে আবার ধোঁয়ার একটি লেজও দেখা গেছিল।

বিশেষজ্ঞদের অনেকেই বলেছেন প্রাকৃতিক কারণে এমনটি দেখা গেছে। ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, বস্তুটি সর্বপ্রথম লক্ষ করেন আন্ডারউড নামে এক ব্যক্তি। এর আগে আকাশে তারা খোসা দেখলেও এমন অদ্ভুত লালচে আভা কখনো দেখেননি। তার মতে, আগুনের আভাটি যেন মনে হচ্ছিল ঘুরছে। বেশ কিছুক্ষণ আকাশে ভেসে থাকার পর সেটি উদা হয়ে যায়। গেরি বলেন উল্কা তাড়াতাড়ি বিলীন হয়ে যায় কিন্তু এটি প্রায় ২০ মিনিট আকাশে ভেসে থাকার পর হারিয়ে যায়। ছবি দেখে বোঝা যায় বস্তুটি আকারে বেশ বড়। যদিও এখনও জানা যায়নি বস্তুটি কী? এক্সপ্রেস ইউকে জানিয়েছেন, এখন একটি সম্ভাব্য তথ্যের প্রস্তাব করেছে ন্যাশনাল স্পেস একাডেমি। যেখানে বলা হয়েছে, বস্তুটি উচ্চতার জেটের নিচের দিকের অংশ পাশাপাশি। তাদের বক্তব্য সূর্যাস্তের সময় দেখা মিলতে পারে এমন বস্তুর।

কৃষকের পাকা ধান কেটে দিল বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা

2 মন্তব্য

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে