লম্বা বিরতির পর আবারও নতুন গান নিয়ে আসছেন প্রিন্স রুবেল

0
78
ছবি: সংগৃহীত

গানের গলা ভালো ছিলো বলে ২য় শ্রেনি থেকেই স্কুলের পিটি ক্লাসে স্যাররা তাকে দিয়ে জাতীয় সঙ্গীত গাওয়াতেন। প্রথম গান গাওয়াটা তাই জাতীয় সঙ্গীত দিয়েই বলা যায়। বাবা বাউল। গানের বিষয়টা রক্তেই মিশে আছে। এরপর ধীরে ধীরে বড় হওয়া আর গানের ভেতর একটু একটু করে প্রবেশ।

বলছি সুনামগঞ্জ জেলার কৃতি সন্তান- গীতিকার, সুরকার ও শিল্পী প্রিন্স রুবেলের কথা। শিল্পী হিসেবে তার আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় ২০০১ সালে। সিলেট থেকে প্রকাশিত হয় তার প্রথম অ্যালবাম। বৃহত্তর সিলেটে তুমুল আলোচিত হয় সেই অ্যালবামটি। এরপর ২০০৩ এবং ২০০৫ সালে প্রকাশিত হয় আরও দুইটি একক এ্যালবাম। একাধিক মিক্সড অ্যালবামে জনপ্রিয় শিল্পীদের পাশেও স্থান পেয়েছে তার গান।

এরপর নানা প্রতিকুলতায় গান গাওয়া না হয়ে উঠলেও গানের সাথেই থেকেছেন তিনি। তার কথা ও সুরে প্রকাশ পেয়েছে অসংখ্য জনপ্রিয় সব গান। কিন্তু নিজে আর গান করেননি দীর্ঘদিন।

লম্বা বিরতির পর আবারও নতুন গান নিয়ে আসছেন প্রিন্স রুবেল। এর নাম ‘যাইও না’। এই গানটির কথা-সুরও তার নিজের। সঙ্গীতায়োজনে আছেন তরিক আল ইসলাম। সুনামগঞ্জের বিভিন্ন নয়নাভিরাম দৃশ্যে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন  সাইফুল ইসলাম রোমান। এতে মডেল হিসেবে আছেন জামশেদ শামীম, এবং আশফিয়া ওহি। থাকছেন প্রিন্স রুবেলও। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

নিজের নতুন গান প্রসঙ্গে প্রিন্স রুবেল বলেন, এই শহরে গায়ক হতে এসে হয়েছি গীতিকার-সুরকার। অভিমানে গুটিয়ে নিয়েছিলাম নিজেকে। হয়েছিলাম ঘরকুনে। সেই আমাকে আবার ইন্ডাস্ট্রিতে এনেছেন ধ্রুব দা। আমি ধ্রুব গুহ দাদা এবং ‘ধ্রুব মিউজিক স্টেশন’-এর কাছে কৃতজ্ঞ। নতুন এই গানটি ফোক ঘরনার। অনেকটা সময় নিয়ে করেছি এটা। বর্তমান শ্রোতাদের কথা মাথায় রেখেই গানটি করা। আশা করছি সবার ভালো লাগবে গানটি

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, আগামী ২৬ আগস্ট, সোমবার তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে ‘যাইও না’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে