সকল বাবার প্রতি শ্রদ্ধা প্রতিদিনই হোক বাবা দিবস, ‌শ্রাবনী সায়ন্তনী

0
211
শ্রাবনী সায়ন্তনী বাবা দিবস যা বলেছেন
শ্রাবনী সায়ন্তনী বাবা দিবস যা বলেছেন

বাবা ছোট একটি শব্দ। কিন্তু তার শক্তি অপরিসীম। সন্তানের কাছে বাবা হলেন সব চেয়ে বড় শক্তি। উত্তপ্ত রৌদে মাথার ওপর একটি ছাতা। যেন বট বৃক্ষের ছায়া। সন্তানের কাছে বাবা এবটি নিরাপদ আশ্রয়। বাবা সন্তানের কাছে বন্ধুর মতো, আবার বাবা পথপ্রদর্শক। জুন মাসের তৃতীয় রোববার পালিত হলো বাবা দিবস। বাবার প্রতি শ্রদ্ধা-ভালবাসা ও দায়িত্ব সম্পর্কে সচেতন করতে বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও বাবা দিবস পালিত হয়।

বাবাকে নিয়ে স্মৃতিচারণ করেছেন তরুণ শিল্পী শ্রাবনী সায়ন্তনী


তিনি বলেন ,বাবার অনুপ্রেরণাতে আমি একজন সৎ ও সুনাগরিক হওয়ার চেষ্টা করেছি বাবা যেটাকে সবসময় প্রাধান্য দেন। স্বশিক্ষিত হয়ে উপযুক্ত সাধনার মাধ্যমে নিজেকে সাফল্যের উচ্চ শিখরে যেন পৌঁছাতে পারি বাবা সবসময় সেটা কামনা করেন। বাবাকে নিয়ে সব মেয়েরই অনেক স্বপ্ন থাকে। আমারও আছে যা ভবিষ্যতে বাস্তবায়ন হবে। বাবার একটা অপূর্ণ ইচ্ছা ছিলো সংগীত সাধনা। বাবার জীবনে অনেক প্রতিকুলতার মাঝে সেটা সম্ভব হয়ে উঠেনি। এজন্য তিনি তার মাধ্যমে আমাকে গড়ে তুলতে চেয়েছেন। বাবা আমাকে শৈশব থেকে গানের প্রতি অনুপ্রাণিত করেছেন, সংগীত ভালোবাসতে হয় কীভাবে সেটা বাবাকে দেখে শিখেছি।

শ্রাবণী সায়ন্তনীর আরো নিউজ পড়তে এখানে ক্লিক করুন

বাবা আমার বর্তমান কাজকে ভীষণ অনুপ্রেরণা দেন। বাবা মা চেয়েছেন আমি, আমরা যেন ভালো মানুষ হতে পারি। তাদের পক্ষ থেকে কখনোই কোন ঘাটতি ছিলোনা, এখনো নেই। আমার বাবা সবসময় চান আমি যেন এমন পর্যায়ে যেতে পারি যাতে তার মুখ উজ্জ্বল হয়। তিনি আমাকে সবসময় সরলতা, শিষ্টাচার, নৈতিকতা, সদাচারণ, মানবিকতা, মূল্যবোধ, ন্যায়পরায়ণতা, সময়ানুবর্তিতা শিখিয়ে আমার জীবনের সর্বশ্রেষ্ঠ শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। জীবনের সবচেয়ে কঠিন, কঠোর, সংগ্রামের মুহূর্তে ছায়ার মতো পাশে দাঁড়িয়েছেন তিনি, সমস্ত প্রয়োজনে আমি তাঁকে পরম বন্ধুর মতো পাশে পেয়েছি। 

পরিশেষে এই বলেই শেষ করবো, বাবার জন্য  সন্তানের ভালোবাসা কোন সীমানা বলয় দিয়ে আবদ্ধ করা যায় না। বাবার জন্য ভালোবাসা প্রতি মুহূর্তের। এর কোন নির্দিষ্ট দিন লাগে না। তবে বাবার জন্য একটি দিন উৎস্বর্গ করা সন্তানের কাছে বড় অনুপ্রেরণার। বিশ্বের সকল বাবাকে নিয়ে সন্তানেরা উৎসব আর ভালোবাসায় দিন কাটাবে। এ দিনটি সন্তানকে তার বাবার প্রতি দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেয়।

সরাসরি আমাদের ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে