মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহের টিমের উপর হামলা

0
121
মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহের টিমের উপর হামলা
মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহের টিমের উপর হামলা

তন্ময় সরকার,কুমিল্লা প্রতিনিধি :
মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার জাওরা গ্রামে করোনা পজেটিভ এক রোগীর দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করতে গেলে ঐ গ্রামের কিছু বখাটে লোকজন নমুনা সংগ্রহকারী টিমের উপর হামলা চালায় ও তাদের নমুনা সংগ্রহের কাজে বাধা দেয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান,বিপুলাসার জাওরা গ্রামে করোনা পজেটিভ এক রোগীর ১৮ দিন হয়ে গেছে।তাকে ১৪ দিন পরই সুস্থ ঘোষণা করার কথা।এমন অবস্থায় নমুনা সংগ্রাহকারী টিম লক্ষণ পুর থেকে নমুনা সংগ্রহ করে নাথের পেটুয়া নমুনা সংগ্রহ করতে যাওয়ার সময় আমি নির্দেশ দেই,যেহেতু ঐ এলাকার সামনে দিয়ে যাচ্ছে তাকে সুস্থ ঘোষণা করার আগে একটা নমুনা সংগ্রহ করে নিতে।যেহেতু বৃষ্টি কাদা মাটিতে গাড়ি রোগীর বাড়ি পর্যন্ত যেতে পারছে না,তাই রোগীকে তার গ্রামের পাশেই একটি স্কুল মাঠে আসতে বলা হয়। রোগীকে মাস্ক গ্লাভস পড়ে হেঁটে একা আসতে বলা হয়। সে সেভাবেই আসে। নমুনা সংগ্রহের সময় স্থানীয় কিছু বখাটে ছেলে পেলে টিম কে ঘিরে ধরে,তারা বলে কার পারমিশনে এখানে নমুনা সংগ্রহ করতে আসেন? টিমে দুজন মহিলা ডাক্তার ছিলো। তাদের সাথে বাজে ব্যবহার করা হয়। দুই মহিলা চিকিৎসকদের রক্ষার চেষ্টা কালে স্বাস্থ্য সহকারীকে তারা মারার জন্য উদ্দত হয়।
পরবর্তীতে উপজেলা পরিষদ,প্রশাসন, পুলিশ ও রাজনৈতিক ব্যক্তিদের সহযোগীতায় টিম সেখান থেকে নমুনা সংগ্রহ করে ফিরে আসে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ তীব্র নিন্দা জানায় এবং একই সাথে রাষ্ট্রীয় কাজে বাধা দেয়ায় এর কঠোর বিচার এর দাবী জানানো হয়।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে