তামিল গানের মিউজিক ভিডিওর মডেল হলেন, মুনতাসির নাহিদ বাংলাদেশি তরুণ

0
1241

এ প্রথম তামিল গানের মিউজিক ভিডিওর মডেল হলেন, মুনতাসির নাহিদ মালোশিয়া প্রবাসী বাংলাদেশি তরুণ। মুনতাসির নাহিদ এর গ্রামের বাড়ি জামালপুর। kadhal penney শিরোনামে একটি গানের মডেল হয়েছেন তিনি। Clipshot nesh এর পরিচালনায় গানের কথা ও সুর করেছেন Pon Venthan । গানটি প্রকাশ করবে Clipshot Nesh স্টুডিও। গানের ভিডিওতে মুনতাসির নাহিদ এর সাথে মডেল হয়েছেন রঞ্জনি দেবী।  মুনতাসির নাহিদ জানান, মিউজিক ভিডিওতে কাজ করার অনেক অফার পেয়েছি, কিন্তু নিজের ব্যস্ততা থাকার কারণে করা হয়নি। এবারই প্রথম কোনো বিদেশি তামিল গানে মডেল হয়েছি। এর আগে বাংলাদেশে বেশ কয়েকটি গানের মডেল হয়েছিলাম। কিন্তু এই মডেল হওয়া টা একটু ভিন্ন মাত্রা অভিজ্ঞতা।একটানা কাজ করেছি। মিউজিক ভিডিওতে মডেল হওয়া প্রসঙ্গে মুনতাসির নাহিদ বলেন, এখন কিন্তু গানের খুব সুন্দর ভিডিও নির্মিত হচ্ছে। তাছাড়া গানের এই ভিডিওগুলো টিভি চ্যানেলে বারবার প্রচারিত হয়। এতে করে দর্শকদের সঙ্গে নিয়মিত যোগাযোগটা থাকে। সত্যি কথা বলতে, দর্শকদের কাছাকাছি থাকার জন্যই মিউজিক ভিডিওটিতে কাজ করলাম। আর এই গানটিতে মডেল হয়েছি। গানটির মধ্যে অন্যরকম মিশেল আছে যা দর্শকদের আকর্ষণ করবে ।ভিডিওতেও নতুনত্ব আনার চেষ্টা করেছেন পরিচালক। আশা করছি, গানের মতো ভিডিওটিও সবার ভালো লাগবে।

ফাইল ছবি

আমাকে যারা এই গানের মডেল হওয়ার জন্য অনেক বেশি সহযোগিতা করেছেন, মোস্তফা ইমরান রাজু (আরটিভি,মালয়েশিয়া প্রতিনিধি), কায়ছার হামিদ হান্নান(এনটিভি মালয়েশিয়া প্রতিনিধি), আব্দুল কাদের (সময় টিভি,মালয়েশিয়া প্রতিনিধি) মোহাম্মদ আলী(বাংলা টিভি, মালয়েশিয়া প্রতিনিধি) ও
মালয়েশিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী জোবায়ের আহমেদ জসিম, জাহাঙ্গীর আলম, মালয়েশিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী, বাদুলুর রহমান বাদল, ব্যবসায়ী মাহবুব আলম শাহ- ডিরেক্টর, বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টি,

আরো জানুনঃ-পাব্লিসিটি স্ট্যাণ্ডের নামে আমার নাম আর কতোদিন বেচবে? সানাই মাহবুব

প্রশ্নঃ শ্রোতাদের কিছু বলতে চান?

মুনতাসির নাহিদঃ শ্রোতাদের বলতে চাই এখন যেহেতু মহামারী করোনা ভাইরাসের প্রকোপ চলছে সেহেতু সবাই সাবধানে পথ চলুন, ঘরে থাকার চেষ্টা করুন। যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। সবার জন্য শুভকামনা রইল। সবাই যেন গান শোনেন। বেশি বেশি করে গান কে ভালবাসুন।

প্রশ্নঃ সামনে কোনো চ্যালেঞ্জ আছে?

মুনতাসির নাসিদঃ আমার এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ মানুষের ভালোবাসার মূল্য দেওয়া। সবার ভালোবাসা কাজে লাগিয়ে যেন আমি আরো দূর অগ্রসর হতে পারি।

প্রশ্নঃ আপনাকে ধন্যবাদ সময় দেয়ার জন্যে।

মুনতাসির নাহিদঃ আপনাকেও ধন্যবাদ।

সরাসরি আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে এখানে ক্লিক করুন

আরো পড়ুনঃ-

যেসব কারণে জার্মানিতে উচ্চশিক্ষার জন্য বেছে নিবেন germany scholarship 2020

উচ্চশিক্ষা জার্মান
ছবিঃ সংগৃহীত

যেসব কারণে জার্মানিতে উচ্চশিক্ষার জন্য বেছে নিবেন

জার্মানি ইউরোপের অন্যতম প্রধান শিক্ষা উন্নত দেশ হিসেবে পরিচিত।এটি১৬ টি রাজ্য নিয়ে গঠিত একটি সংযুক্ত ইউনিয়ন। আয়তনের দিক থেকে জার্মানি ইউরোপের বৃহত্তম রাষ্ট্র।জার্মানিতে নগরায়নের হার অত্যন্ত বেশি। বর্ণিল দেশটির রাজধানী ও বৃহত্তর শহর। জার্মান ভাষা এখানকার প্রধান ভাষা।

যেসব কারণে জার্মানিতে উচ্চশিক্ষার জন্য বেছে নিবেন

জার্মান পশ্চিমা সংস্কৃতিতে অনেক অবদান রয়েছে। জার্মানিতে বহু অসাধারণ লেখক-শিল্পী, স্থপতি, সঙ্গীতজ্ঞ এবং দার্শনিক জন্মগ্রহণ করেছেন। এটির অর্থনীতি মার্কিন যুক্তরাষ্ট্র ও জাপানের পর বিশ্বের তৃতীয় বৃহত্তম হিসেবে পরিচিত।

যোগ্যতাসম্পন্ন শ্রমিক উন্নত অবকাঠামো মূলধনের বৃহৎ মজুদ দুর্নীতির নিম্নহার ও উচ্চ উদ্ভাবনীক্ষমতা মার্কেট ইত্যাদি বৈশিষ্ট্যসম্পন্ন সোশ্যাল মার্কেট ইকনোমি জার্মানিতে বিদ্যমান রয়েছে।৩.৫ মিলিয়ন জিডিপি নিয়ে জার্মানি ইউরোপের বৃহত্তর ও বিশ্বের up চতুর্থ বৃহত্তম অবদান রয়েছে।

জার্মানির পরিবেশ-সচেতন জাতি হিসেবে সারা বিশ্বে পরিচিত রয়েছে। বেশিরভাগ জার্মানরাই বৈশ্বিক উষ্ণায়নের ব্যাপারে সচেতন।

দেহঘড়ি তথ্য সন্ধান করতে গিয়ে কে নোবেল পেয়েছেন বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন

সাম্প্রতিক বছরগুলোতে হিসেব করে দেখা গেছে জার্মানি পড়তে যাবা শিক্ষার্থীর সংখ্যা দিন দিন বাড়ছে।এর অন্যতম কারণ হচ্ছে জার্মান বিশ্ববিদ্যালয়গুলোতে রয়েছে বিনা বেতনে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ। জার্মান বিশ্ববিদ্যালয়গুলিতে প্রায়১২% শিক্ষার্থীরা বিভিন্ন দেশ থেকে আগত।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য পরি শিক্ষার্থীর, দিয়ে সেরা এই ইউরোপীয় দেশি। উন্নত বিশ্বের দেশগুলোতে মধ্যে জার্মানি ধরা হয় সবচেয়ে কম খরচে উচ্চশিক্ষার জন্য অন্যতম পছন্দের দেশ। বিভিন্ন বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও মানবিক শাখা ও গবেষণার সুযোগ রয়েছে। কয়েকটি বিশ্ববিদ্যালয় হলো,
-Ludwing maximilians University (LMU)Munich
-Tenchincal University of munich
-University of Heldelberg
-University of Freibrug
-RWTH Aachen University

এইসব বিষয় পড়ানো হয়

জার্মানিতে বর্তমানে ৩৮০ টিরও বেশি বিশ্ববিদ্যালয়ে ১৭০০০ হাজারের বেশি কোর্স করানো হয়। জার্মানির বিভিন্ন বিশ্ববিদ্যালয় জেনারেল ম্যানেজমেন্ট, ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট, ইন্টারন্যাশনাল ল ইন্টারন্যাশনাল মার্কেটিং, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজমেন্ট, লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট, ইন্টারন্যাশনাল বিজনেস ম্যানেজমেন্ট, ইনফরমেশন টেকনোলজি, এইচআরএম ইন্টারন্যাশনাল এন্ড একাউন্টিং, ডাটা এনালাইসিস অ্যান্ড ম্যানেজমেন্ট, টেকনোলজিক্যাল অ্যান্ড ম্যানেজমেন্ট, পলিটিকাল সাইন্স, এডভান্স মেটারিয়ালস, অ্যাডভান্স অনকোলজি, ইন্টারন্যাশানাল হসপিটালিটি, ম্যানেজমেন্ট কমিউনিকেশন টেকনোলজি, এনার্জি সাইন্স এন্ড টেকনোলজি, ফ্রীলান্স ইন্টারন্যাশনাল হেলথকেয়ার মানেজমেন্ট, ম্যানেজমেন্ট মলিকিউলার সাইন্স, বিভিন্ন বিষয়ে পড়াশুনা পদার্থ বিজ্ঞান গণিত ও বিজ্ঞানের বিভিন্ন বিষয়ে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ রয়েছে।

ফাইল ছবি

১. উন্নতমানের শিক্ষাব্যবস্থা

জার্মানির শিক্ষাব্যবস্থা খুবই মানসম্পন্ন বিশেষ করে প্রকৌশল ও বিজ্ঞান প্রযুক্তি শিক্ষা সারা পৃথিবীতে ব্যাপক সুনাম অর্জন অর্জন করেছে। এই কারণে জার্মানিকে
“Land of Ideas for Land of Engineers বলা হয়।যেসব কারণে জার্মানিতে উচ্চশিক্ষার জন্য বেছে নিবেন
দা টাইমস হায়ার এডুকেশন তালিকা অনুসারে বিশ্বের শীর্ষ ২০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১২ টি জার্মানিতে অবস্থিত।
এদেশে মুখস্থ বিষয়ক পড়াশোনা না করে সরাসরি কাজের মাধ্যমে ব্যবহারিক ক্লাসের মাধ্যমে শিক্ষা গ্রহণ করে থাকে।
সাধারণত জার্মান বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে বছরে ১. আবেদন করা হয়।

২. স্কলারশিপের সুযোগ

জার্মানির শিক্ষার্থীদের জন্য সরকারি ও বেসরকারি বেশ কয়েকটি স্কলারশিপের সুবিধা রয়েছে, এরমধ্যে ডাড স্কলারশিপ অন্যতম। এছাড়াও অন্যান্য স্কলারশিপ গুলোর মধ্যে রয়েছে ইরাসমুস প্লাস আইনস্টাইন ইন্টারন্যাশনাল ফেলোশিপ হাম বোল্ট রিসার্চ ফেলোশিপ হেনরিখ বোল স্কলারশিপ, কোনার্ড অ্যাভেনাওয়া স্টিফটুং স্কলার্শিপ কুর্ত হ্যানসেল সাইন স্কলার্শিপ ইত্যাদি। ভর্তি ও স্কলারশিপ সংক্রান্ত যাবতীয় বিষয়ের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যোগাযোগ করুন।

Mp3 গান ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৩. কাজের সুযোগ

জার্মানিতে বিদেশি শিক্ষার্থীদের সপ্তাহে ২০ ঘণ্টা কাজের অনুমতি দেয়া হয়ে থাকে। তবে গ্রীষ্মকালে ৩ মাস বন্ধ থাকে তখন চাইলে ফুলটাইম কাজ করতে পারবেন যে কেউ।

৪. জীবনযাত্রার খরচ কম

ইউরোপের অন্যান্য দেশের তুলনায় জার্মানিতে জীবন যাত্রার মান একেবারেই কম। এছাড়া একজন শিক্ষার্থী হিসেবে আপনি কিছু কিছু ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন বিভিন্ন বিনোদনমূলক প্রতিষ্ঠান যেমন থিয়েটার, জাদুঘর, অপেরা হাউস, ও সিনেপ্লেক্স আপনার বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখিয়ে বিশেষ ছাড় উপভোগ করতে পারবেন।

৫. বিনা বেতনে বা স্বল্প খরচে পড়ার সুযোগ

জার্মান সরকার তাদের বাজেটের একটি বড় অংশ শিক্ষার পিছনে ব্যয় করে থাকে। তাই এখানে বিনামূল্যে বা তুলনামূলকভাবে স্বল্প খরচে ভাল মানের শিক্ষা লাভ করা যায়। প্রায় সকল জার্মান বিশ্ববিদ্যালয়ে সরকার পক্ষ থেকে অনুদান পেয়ে থাকে।

উচ্চশিক্ষার জন্য জার্মান
ফাইল ছবি

৬. একটি নিরাপদ দেশে বাস করতে পারবেন

জার্মান বিশ্বের নিরাপদ দেশগুলোর মধ্যে একটি। বিশ্বের নিরাপদ দেশের তালিকায় জার্মানি ১৩ তম স্থান অর্জন করেছে। এ দেশের পুলিশ বাহিনী জনগণের সার্বিক নিরাপত্তা প্রদান সর্বদা তৎপর থাকে।

৭. ইউরোপের প্রাণকেন্দ্রে বসবাস
জার্মানিতে বসবাস করা মানে ইউরোপের কেন্দ্রে বসবাস করা কারণ এদেশের থেকে ইউরোপের অন্যান্য দেশগুলো একদম কাছাকাছি কোন প্রকার ভিসা ছাড়াই আপনি প্যারিস, কোপেনহেগেন,হেগ ব্রাসেলস জুরিখ ইত্যাদি আকর্ষণীয় স্থানে বেড়াতে যেতে পারেন মাত্র ২-৩ ঘন্টার মতন করে আপনি পৌঁছে যেতে পারেন পার্শ্ববর্তী দেশগুলোতেও।

 

 

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে