১৯ বছরের তরুণ সুজন আহমেদ এর মডেল হওয়ার স্বপ্ন

১৯ বছরের তরুণ আহাম্মেদ সুজনের মডেল হওয়ার স্বপ্ন দেখেন
ফাইল ছবি

১৯ বছরের তরুণ সুজন আহমেদ এর মডেল হওয়ার স্বপ্ন

কবিতা-প্রেম-আড্ডা-গান ও জলজ্যোৎস্নার শহর সুনামগঞ্জ। ছোট ও মাঝারি হাওর-বাঁওড়। এর দু’পাশ জুড়ে সবুজ ধানক্ষেত। মেঘালয়ের নীল-সবুজ পাহাড়। আর মেঘের তটরেখার সঙ্গে আশ্চর্য জলরাশি। এর নাম সুনামগঞ্জ; যাকে হাওর আর পাহাড়ের ‘দেশ’ বলেন পর্যটকেরা।

আজকে আমরা জানবো সুনামগঞ্জ শহরের অদূরে বেড়ে ওঠা এক তরুণের গল্প, বলছিলাম বাংলাদেশের ছেলে সুজন আহমেদ এর কথা, যিনি মডেল সুজন হিসেবে পরিচিত। সুজন এর জন্ম ০৩ মে ২০০৩ ও বেড়ে ওঠা সুনামগঞ্জ জেলায়। খুব ছোট থেকেই মডেল হওয়ার প্রতি তার প্রবল আগ্রহ।

• সুজন আহমেদ : জনপ্রিয় এই মডেল বাংলাদেশের  ফেসবুক সেলিব্রেটি। তার ফেইসবুক প্রোফাইল বতর্মান অনুসারী সংখ্যা ২ লাখ ২৫ হাজারেরও বেশি।

ব্যবসায়ীর ছেলে ব্যবসায়ী হবে। ছোটবেলা থেকে বাবা তা–ই বলে এসেছেন। কিন্তু বড় হতে হতে ছেলের মনে উঁকি দেয় অন্য স্বপ্ন। ফ্যাশন শোর মঞ্চে রঙিন আলোর ঝলকানির ভেতর একটা আত্মবিশ্বাসী মুখ।

একান্ত সাক্ষাৎকারে ডেইলি সিলেট ২৪ ডটকম কে সুজন  বলেন,

মডেল সুজন আহমেদ

•ডেইলি সিলেট ২৪ ডটকম: আপনি কি এখনো মডেলিং পেশা শেখার মধ্যে আছেন?
• সুজন আহমেদ : প্রতিনিয়ত শেখার মধ্যে থাকা (প্রতিনিয়ত নতুন নতুন পরিবেশ, ফ্যাশন ও মডেলদের সঙ্গে সমন্বয় করতে হয়, তাই শেখার মাধ্যমে নিজেকে প্রতিনিয়ত আপডেট রাখা না গেলে দীর্ঘদিন টিকে থাকা সম্ভব হবে না)

•ডেইলি সিলেট ২৪ ডটকম: আপনি কি পছন্দের কোন মডেল কে অনুসরণ করেন?
•সুজন আহমেদ : নিজস্বতা তৈরি অনেকেই কোনো একজন জনপ্রিয় মডেলকে দেখে মডেলিংয়ে উৎসাহী হয়। কিন্তু সেটা থাকতে হবে উৎসাহ পর্যন্তই। এরপর যখন প্র্যাকটিক্যালি কাজ করতে হবে, তখন ওই মডেলকে কপি করলে হারিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। তাই মডেল হতে হলে নিজস্ব একটা স্টাইল দাঁড় করাতে হবে।

•ডেইলি সিলেট ২৪ ডটকম: সিদ্ধান্ত বা সফলতা সম্পর্কে কিছু বলুন।

• সুজন আহমেদ :“সিদ্ধান্ত” নামক অধ্যায়টি আমাদের জীবনের সাথে খুব নিবিড়ভাবে জড়িয়ে আছে। এই বিষয়টির উপর আমাদের অতীত, বর্তমান কিংবা ভবিষ্যতের  দিনগুলোর ধরন নির্ভর করে থাকে। কিন্তু আমরা বেশিরভাগ ক্ষেত্রে অতীতের ভুল সিদ্ধান্তের কারণে প্রতিনিয়ত ভুগতে থাকি।

সফলতা তখন সোনার হরিণ হয়ে দাঁড়ায়। কারণ জীবনের সফলতা, ব্যর্থতার সিংহভাগ নির্ভর করে সিদ্ধান্ত গ্রহণের উপর। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণই জীবনে সফলতার অন্যতম চাবিকাঠি আমি মনে করি।

কিন্তু ৮৫% মানুষ জানেই না কিভাবে তা নিতে হয়। সকালের ফরমাল ড্রেস থেকে রাতের টুথপেস্ট- সব ব্যাপারেই মানুষ দোটানায় ভোগে।  এই দোটানা থেকেই শুরু হয় হতাশা।

কেমন হবে ‘অ্যাভাটার-২’ সিকুয়েলের রাজ্য, ছবিতে দেখে নিন

•ডেইলি সিলেট ২৪ ডটকম: ধন্যবাদ আপনাকে আমাদেরকে সময় দেওয়ার জন্য।

• সুজন আহমেদ : আপনাকেও অসংখ্য ধন্যবাদ এবং আপনাদের মঙ্গল কামনা করছি।

সাম্প্রতিককালে আমাদের দেশে মডেলিংয়ের ব্যাপ্তি ঘটেছে ব্যাপকহারে। বিশ্বায়নের প্রভাবে মডেলিংয়ের ব্যাপ্তি সৃষ্টি করেছে সম্ভাবনার উজ্জল ক্ষেত্র। ফলে শখকে অতিক্রম করে মডেলিং এখন পেশা হিসেবেও বিবেচিত হচ্ছে। তবে মডেলিংকে পেশা হিসেবে নেবার আগে এ সম্পর্কে পূর্ণাঙ্গ জানা-শোনার অভাবেই অনেক প্রতিভা থাকা সত্বেও মডেলিং ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে অনেকেই ব্যর্থ হন।

প্রথমেই জানাটা খুবই জরুরী যে আমাদের দেশে মডেলিং ইন্ডাস্ট্রি কিভাবে ক্ষেত্র প্রসারিত করছে। একজন সফল মডেলকে এটিও জ্ঞাতার্থে রাখা উচিত যে, মডেলিংয়ের কোন শাখায় তিনি বিচরণ করতে চান।

আমাদের দেশের মডেলিং ইন্ডাস্ট্রিকে সাধারণ মূল তিনটি ধরণে বিভক্ত করা যেতে পারে। টিভি মিডিয়ায় বিজ্ঞাপনচিত্রের মডেলিং, ফ্যাশন হাউসের জন্য মডেলিং ও র‌্যাম্প মডেলিং। এই তিনটি ধরণকে এক করে দেখলেও ক্ষতি নেই। কারণ এই ৩টি ক্ষেত্রেই বিচরণ করেছেন এমন মডেলের সংখ্যাও নগন্য নয়।

আরো পড়ুনঃ আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার উপায়

আমাদের সকল নিউজ পেতে এখানে ক্লিক করুন