টাংগুয়ার হাওরে পর্যটকদের রাত্রি যাপনে নিষেধাজ্ঞা

0
129
PHOT0308.JPG

টাইফুন মিয়া, তাহিরপুর(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের পর্যটন কেন্দ্র তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাটের শহীদ সিরাজ লেকে পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করেছে প্রশাসন। সম্প্রতি করোনাভাইরাস বিস্তার রোধকল্পে ও পর্যটন স্পটে রাত্রি যাপনের ফলে পর্যটকের অপ্রীতিকর মৃত্যুর ভয়ানক দূর্ঘটনার কারণে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয় ।

সোমবার (১৭ আগস্ট) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি সবাইকে অবগত করেন তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

মাইকিং সতর্কবার্তায় উপজেলার সর্বস্তরের জনসাধারণকে জানিয়ে দেওয়া হয় যে রাতে যেন পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ পর্যটন স্থানগুলোতে অবস্থান করতে না পারে। যথাযথ তদারকি করতে রাতে পুলিশ পুলিশি অভিযান চালবে।

জানা যায়, বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এরাতে তাহিরপুর উপজেলার সকল পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়। পরবর্তীতে স্বাস্থ্যবিধি মানা সাপেক্ষে পর্যটকদের জন্য সীমিত পরিসরে তা খুলে দেওয়া হয়।

কিন্তু দেখা গেলো পর্যটকদের সংখ্যা পূর্বের তুলনায় আরো বেড়ে গেছে এবং পর্যটকরা টাঙ্গুয়ার হাওর ও শহীদ সিরাজ লেকে রাত্রিযাপনসহ স্বাস্থ্যবিধি না মানায় সেখানে রাত্রিযাপন নিষিদ্ধ করল প্রশাসন। তবে স্বাস্থ্যবিধি মেনে দিনের বেলায় নৌকা নিয়ে পর্যটন স্পটে ঘুরতে কোনো বাঁধা নেই।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, পর্যটকরা যদি উপজেলা প্রশাসনকে জানিয়ে আসে, তাহলে দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদেরকে সহযোগিতা করা হবে। রাতে বেলায় পর্যটন স্পটগুলোতে কেউ রাত্রি যাপন করতে না পারে সেজন্য পুলিশের টহল অব্যাহত থাকবে।

উল্লেখ্যঃ গত বৃহস্পতিবার (১৩ আগস্ট) তাহিরপুর উপজেলার পর্যটন স্পটে ভ্রমণে এসে ট্যাকেরঘাটের পার্শ্ববর্তী পাঠলাই নদীতে নৌকায় রাত্রি যাপনের ফলে শহীদ তিতুমীর কলেজের বিবিএ শেষ বর্ষে অধ্যয়নরত জাহেদ চৌধুরী(২৫) নামক এক শিক্ষার্থীর পানিতে ডুবে মৃত্যু হয়েছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে