জীবন জীবনের জন্য টিপিবি মানুষের জন্য “গোলাম রব্বানী”

1
174
জীবন জীবনের জন্য টিপিবি মানুষের জন্য
জীবন জীবনের জন্য টিপিবি মানুষের জন্য

জীবন জীবনের জন্য টিপিবি মানুষের জন্য “গোলাম রব্বানী”

ইতিমধ্যে ‘টিম পজেটিভ বাংলাদেশ (টিপিবি)’ নামে নতুন একটি অরাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। এর উদ্যোক্তা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, 

প্রেমিক, ইতিবাচক মানসিকতার, মানবিক হৃদয়ের যেকোনো সুহৃদ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত থেকে দেশ, মাটি ও মানুষের জন্য কাজ করতে পারবেন, এমন একটি অরাজনৈতিক, সামাজিক ও মানবিক প্লাটফর্ম ইতিমধ্যেই আত্মপ্রকাশ হয়েছে, টিম পজেটিভ বাংলাদেশ (টিপিবি)। এসো বন্ধু হাত মেলাই। সততা, একতা ও মানবিকতার মূলমন্ত্রে, এক হয়ে গড়ি বঙ্গবন্ধুর সোনার বাংলা।’

Team Positive Bangladesh – TPB, শতভাগ অরাজনৈতিক সংগঠন। যেকোনো ইতিবাচক, সামাজিক ও মানবিক কাজের সার্বজনীন প্লাটফর্ম।

Team Positive Bangladesh (TPB) গ্রুপে জয়েন করলেই যে কেউ ‘প্রাথমিক সদস্য’ হিসেবে বিবেচিত হবে। প্রাথমিকভাবে অন্য কোন রিকোয়ারমেন্ট নেই। এখানে সবাই ‘সদস্য’ হিসেবে কাজ করতে পারবে।

মহান মুক্তিযুদ্ধের চেতনা আর জাতির পিতা বঙ্গবন্ধুর  আদর্শে উজ্জীবিত যেকোনো শ্রেণি-পেশার ইতিবাচক মানসিকতার সুহৃদগণ এই সার্বজনীন প্লাটফর্মের ‘সদস্য’ হিসেবে স্বীয় অবস্থান থেকে দেশ, মাটি ও মানুষের জন্য কাজ করতে পারবে, এজন্য কোন পূর্বানুমতির প্রয়োজন নেই।

স্মার্ট টিভি বক্স খুব সাশ্রয়ী দামে কিনতে এখানে ক্লিক করুন

Bdshop.com
Bdshop.com

‘টিম পজেটিভ বাংলাদেশ’ মূলত যেকোনো ন্যায়সংগত প্রয়োজনে ‘সাহায্য গ্রহীতা’ ও ‘সাহায্য দাতা’র মাঝে সেতুবন্ধন সৃষ্টির মাধ্যমে প্রতিকার নিশ্চিতের চেষ্টা করবে। টিপিবির সকল কার্যক্রম সম্পর্কিত সকল আপডেট টিপিবির পেইজ এবং গ্রুপে জানানো হবে।

ইতিমধ্যে Team Positive Bangladesh (TPB) এর পক্ষ থেকে ঢাকা শহরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ৬০০ ছিন্নমূল, কর্মহীন, খেটে-খাওয়া মানুষের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি সম্পন্ন করেছে হাইকোর্ট মাজার প্রাঙ্গণে

গোলাম রব্বানী বলেন, Team Positive Bangladesh – TPB, সকল ইতিবাচক কাজের ব্রান্ড এম্বাসেডর হিসেবে ৫৬ হাজার বর্গমাইল জুড়ে মানবতার জয়গান গাইবে।

আরেকটি সুখবর হল –সাধারণ মানুষের জন্য চিকিৎসা বিষয়ক যেকোনো পরামর্শ ও সেবাকে সহজলভ্য করতে, ইতিবাচক, মানবিক কাজের সার্বজনীন সামাজিক প্লাটফর্ম, Team Positive Bangladesh (TPB) এর মানবিক মুকুটে যুক্ত হতে যাচ্ছে একটি অন্যন্য পালক, Team Positive Bangladesh (Health Care)

হঠাৎ করে যে কেউ স্ট্রোক, বুক ব্যাথা, শ্বাসকষ্ট, খিঁচুনি বা শরীরে সিরিয়াস কোন ‘সিম্পটম’ দেখা দিলো, যা নিয়ে শঙ্কিত ও আতংকিত অনেকে। এই মুহুর্তে কি করণীয়, কি ট্রিটমেন্ট প্রয়োজন, কি মেডিসিন লাগবে, বুঝতে পারছে না! হাসপাতাল দূরে, কোন চিকিৎসক আপনার পরিচিত নেই বা থাকলেও যোগাযোগ করতে পারছে না! এমন একান্ত প্রয়োজনে আপনার পাশে থাকবে Team Positive Bangladesh (Health Care)।

তিনি আরো বলেন, যেকোনো মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যয়নরত ইতিবাচক মানসিকতা ও মানবিক হৃদয়ের মেডিকেল শিক্ষার্থী, শিক্ষানবিশ ও দক্ষ চিকিৎসকগণ, স্বাস্থ্যসেবা কর্মী, মেডিকেল টেকনোলজিস্টরা এই প্ল্যাটফর্মের ‘সদস্য’ হিসেবে যুক্ত হয়ে ‘একান্ত মানবিক প্রয়োজনে’ ন্যূনতম চিকিৎসা সেবা ও পরামর্শ দিয়ে গণমানুষের পাশে থাকার উদাত্ত আহবান জানাচ্ছি।

আপনার-আমার একটু ইতিবাচক উদ্যোগ ও সামান্য প্রয়াস হয়তো বাঁচিয়ে দিতে পারে অনেক অমূল্য জীবন।

‘TPB- Health Care’ এর মূল উদ্দেশ্য, জরুরী স্বাস্থ্য সেবা ও পরামর্শকে প্রান্তিক ও তৃণমূল পর্যায়ের দরিদ্র, অস্বচ্ছল, অসহায় সাধারণ মানুষের হাতের নাগালে পৌঁছে দেয়া।

উল্লেখ্য, ইতিমধ্যেই টিপিবির অফিসিয়াল ব্লাড ব্যাংক, Unity Blood Bank Foundation পুরোদমে কার্যক্রম শুরু করেছে।

গোলাম রব্বানীর এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

1 মন্তব্য

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে