সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সুনামগঞ্জ মেট্রো শাখা আনুষ্ঠানিক শুভ উদ্বোধন

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সুনামগঞ্জ মেট্রো শাখা আনুষ্ঠানিক শুভ উদ্বোধনকরেন
ফাইল ছবি

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সুনামগঞ্জ মেট্রো শাখা আনুষ্ঠানিক শুভ উদ্বোধন

গত কাল ১৪ মে ২০২২ইং, রোজ শনিবার, ফিতা ও কেক কেটে সুনামগঞ্জ মেট্রোর উদ্ভোধন করেন সোনালী লাইফের সিইও (চলতি দায়িত্ব) মীর রাশেদ বিন আমান। সোনালী লাইফের সুনামগঞ্জ মেট্রো শাখা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো।

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সুনামগঞ্জ মেট্রো শাখা আনুষ্ঠানিক শুভ উদ্বোধনকরেন
ফাইল ছবি

এই সময় আরো উপস্থিত ছিলেন সোনালী লাইফের এসিস্ট্যান্ট এজেন্সি ডিরেক্টর মোঃ রফিকুল ইসলাম, সেলস ম্যানেজার মোঃ গোলাম মোস্তফা, এসিস্ট্যান্ট সেলস ম্যানেজার সৈয়দ মোহাম্মদ আজিম, ব্রাঞ্চ ম্যানেজার এমদাদুল হক সাহিল, ব্রাঞ্চ ম্যানেজার হাক্কানী খন্দকার, ব্রাঞ্চ ম্যানেজার সামসুল আরেফিন সজীব, ইউনিট ম্যানেজার লোকমান আহমেদ, ইউনিট ম্যানেজার কাউছার আহমেদ সহ আরো অনেকেই ।
উদ্বোধন অনুষ্ঠান টি উপস্থাপনা করেন ইউনিট ম্যানেজার রাজীব আল আরাফাত।

আরো পড়ুন

আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার উপায়

বর্তমান জেনারেশনে মেসেজিং অ্যাপ্লিকেশনের মধ্যে বেশ জনপ্রিয় ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। ইতিমধ্যে এর ব্যবহারকারীর সংখ্যা বিশ্বব্যাপী অ্যাপটির ২ বিলিয়নেরও বেশি সক্রিয়। ব্যবহারকারীদের জন্য অ্যাপটিতে রয়েছে বিভিন্ন নিরাপত্তা ফিচার। যেগুলো চালু করলে অ্যাকাউন্টটি হ্যাকারের হাত থেকে সুরক্ষিত থাকবে। আসুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ সুরক্ষিত রাখার পদ্ধতিগুলো-

টু স্টেপ অথেন্টিকেশন: টু স্টেপ অথেন্টিকেশন ফিচারটি অন করা থাকলে, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট এক্কেবারে নিরাপদ। একটি নির্দিষ্ট মোবাইল নাম্বার দেওয়া থাকে। যেখানে হোয়াটসঅ্যাপ অ্যাপ চালু করতে গেলে ৬ সংখা বিশিষ্ট ওটিপি ফোন নাম্বারে চলে আসে। সেই কোডটি না পেলে হ্যাকাররা কখনোই হোয়াটসঅ্যাপ চালু করতে পারবে না। এজন্য টু স্টেপ অথেন্টিকেশন চালু রাখা খুব জরুরী। এতে ব্যবহারকারীরা নিরাপত্তা ভাবে ব্যবহার করতে পারবে।

হোয়াটসঅ্যাপ টাচ আইডি, ফেস আইডি বা ফিঙ্গারপ্রিন্ট লক: হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা চাইলে তাদের অ্যাকাউন্ট বা অ্যাপ্লিকেশনটি আইফোনে টাচ আইডি এবং ফেস আইডির মাধ্যমে, অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে ফিঙ্গারপ্রিন্ট লকের মাধ্যমে শতভাগ সুরক্ষিত রাখতে পারবেন।

ডিসঅ্যাপেয়ারিং মেসেজ: এই ফিচারটি চালু থাকলে নির্দিষ্ট সময় পর কোনো চ্যাট বা সব চ্যাট স্বয়ংক্রিয়ভাবে মুছে হয়ে যায়। সেন্ডার বা রিসিভার উভয়েই এই ফিচারটি ২৪ ঘণ্টা, ৭ দিন বা ৯০ দিনের বিকল্পে নিয়ন্ত্রণ করতে পারেন।

এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড ব্যাকআপ: হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আইক্লাউড বা গুগল ড্রাইভে তাদের চ্যাট ব্যাকআপগুলো সুরক্ষিত করতে একটি এন্ড-টু-এন্ড এনক্রিপশন সিকিউরিটি লেভেল যুক্ত করতে পারেন। এইজন্য আপনাকে অবশ্যই একটি জিমেইল একাউন্ট ব্যবহার করতে হবে অবশ্য প্রত্যেকের মোবাইলেই নির্দিষ্ট একটি জিমেইল খোলা আছে। সেখানে গুগোল ড্রাইভ নামে একটি এপ্লিকেশন আছে সেটিতে সুরক্ষিত রাখতে পারবেন।

গ্রুপ প্রাইভেসি সেটিংস: হোয়াটসঅ্যাপের প্রাইভেসি সেটিং এবং গ্রুপ ইনভাইট সিস্টেম, কোনো গ্রুপে মেম্বারদের জয়েন হওয়া বা জয়েন করানোর বিষয়গুলি নিয়ন্ত্রণ করে। এর ফলে একদিকে যেমন যে কেউ কোনো ব্যক্তিগত গ্রুপে জয়েন করতে পারে না, তেমনি কাউকে না চাইলে গ্রুপে জয়েন করানো যায় না।

টেক রিলেটেড আরো নতুন নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।