চলচ্চিত্র পরিচালক মালেক আফসারীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন হিরো আলম

0
97
মালেক আফসার এর জন্মদিন হিরো আলমের শুভেচ্ছা বার্তা
ফাইল ছবি

চলচ্চিত্র পরিচালক মালেক আফসারীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন হিরো আলম

হিরো আলমঃ মুভি মেকার মালেক আফসারী একজন বাংলাদেশী চলচ্চিত্র পরিচালক। এই গুণী পরিচালকের আজ জন্মদিন। বাংলা চলচ্চিত্রে স্বর্ণযুগ এনে দিয়েছিলেন তিনি। তাঁর হাত ধরেই অনেক নায়ক-নায়িকার প্রতিষ্ঠিত হয়েছে চলচ্চিত্র অঙ্গনে। তিনি অত্যন্ত মিশুক মনের মানুষ। খুব স্বাভাবিক জীবন-যাপন করেন। অসামান্য ব্যক্তিত্বের অধিকারী। আমি এখনো পর্যন্ত জানিনা তার চলচ্চিত্রে অভিনয় করতে পারবো কিনা? তবে পারি আর না পারি, তাকে শ্রদ্ধা করে যাবো আজীবন। কারণ তিনি যেসব চলচ্চিত্র উপহার দিয়েছেন বাংলাদেশকে তা স্বর্ণাক্ষরে লেখা থাকবে  এই মহান ব্যক্তির দীর্ঘায়ু কামনা করে তাকে অন্তরস্থল থেকে থেকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। আপনি বেঁচে থাকবেন বাংলা চলচ্চিত্রে, বেঁচে থাকবেন মাটি ও মানুষের জন্য।

ডেইলি সিলেট২৪ ডটকমঃ ১৯৮৩ সালে ঘরের বউ চলচ্চিত্র পরিচালনার মাধ্যমে পূর্ণাঙ্গ চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ লাভ করেন। ১৯৮০-এর দশকে তিনি প্রযোজনা সংস্থা রোজী ফিল্মসের প্রতিষ্ঠা করেছিলেন। প্রখ্যাত অভিনেত্রী রোজী আফসারী তার দাম্পত্য জীবনসঙ্গিনী ছিলেন। মালেক আফসারী পরিচালিত উল্লেখযোগ্য চলচ্চিত্র হল ক্ষতিপূরণ (১৯৮৯), ক্ষমা (১৯৯২), ঘৃণা (১৯৯৪), দূর্জয় (১৯৯৬), ও এই ঘর এই সংসার (১৯৯৬)।

মালেক আফসারী ১৯৮০-এর দশকের প্রথম দিকে সহকারী পরিচালক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। পিয়াসী মন চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে তিনি চলচ্চিত্রে প্রথম যাত্রা শুরু করেন। এরপর তিনি লুটেরা ছবির কাহিনি রচনা করেন এবং কার পাপে ছবির সংলাপ রচনা করেন। ১৯৮৩ সালে ঘরের বউ চলচ্চিত্র পরিচালনার মাধ্যমে পূর্ণাঙ্গ চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

তার নির্মিত অন্যান্য চলচ্চিত্রসমূহ নিম্নে তুলে ধরা হলোঃ-

ঘরের বউ (১৯৮৩)গীত (১৯৮৫)গোলমাল (১৯৮৬)রাস্তার রাজা (১৯৮৬)ধনী গরীব (১৯৮৭)ক্ষতিপূরণ (১৯৮৯)সোনার সংসার (১৯৮৯)ক্ষমা (১৯৯২)ঘৃণা (১৯৯৪)দূর্জয় (১৯৯৬)এই ঘর এই সংসার (১৯৯৬)মৃত্যুর মুখে (১৯৯৮)লাল বাদশা (১৯৯৯)মরণ কামড় (১৯৯৯)রাজা (১৯৯৯)হীরা চুনি পান্না (২০০০)ঠেকাও মাস্তান (২০০১)বোমা হামলা (২০০২)আমি জেল থেকে বলছি (২০০৫)উল্টা পাল্টা (২০০৭)

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে