অনেক দেশে ইতোমধ্যেই অভ্যন্তরীণ বিমান চলাচল শুরু হয়েছে, ফ্লাইট আরও বাড়াবে-

0
131
বিমান চলাচল

বিমানকোভিড-১৯ কারনে থমকে গেছে গোটা বিশ্ব। পৃথিবীর নানা অনেক মানুষের এখন একটাই চিন্তা কখন সবকিছু আবার স্বাভাবিক হবে?কখন আবার আগের মতো জীবন-যাপনে ফিরে আসা যাবে?

মাসের পর মাস ঘরবন্দি থেকে অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষের জীবনযাত্রা। ইচ্ছে করলেই কেউ আর আগের মতো ঘর থেকে বের জড়ো হতে হতে পারছে না।করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বিশ্বব্যাপী বিশেষজ্ঞদের পরামর্শেই সকলকে বাসায় থাকার জন্য বলা হয়েছে। সেইসাথে সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

ঠিক এরই মধ্যে প্রায় দেশই স্বাভাবিক কাজকর্মে ফিরতে শুরু করেছে। বিভিন্ন দেশে লকডাউন বন্ধ করা হচ্ছে, এবং বিভিন্ন পর্যবেক্ষণ শীতল করা হয়েছে।এশিয়ার বিভিন্ন দেশে এরই মধ্যে অভ্যন্তরীণ বিমান চলাচল শুর করার সিদ্ধান্ত দেওয়া হয়েছে বলে জানা গেছে।

চীন, ভিয়েতনাম, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়া পুণরায় অভ্যন্তরীণ বিমান চলাচল চালু হওয়া শুরু করেছে। বেশ কিছু দেশে ইতোমধ্যেই অভ্যন্তরীণ বিমান চলাচল চালু হয়েছে। তারা অভ্যন্তরীণ ফ্লাইট আরও বাড়াবে বলে জানান।

৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রাদুর্ভাব হওয়া এই প্রাণঘাতী ভাইরাস এখন বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে মহামারী সৃষ্টি করছে যা পৃথিবীর ইতিহাসে এমন টা আগে কখনো হয়নি।

আমাদের নিউজ পেপার এর অন্যান্য খবর পেতে এখানে ক্লিক করুন

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ৩২ লাখ ২১ হাজার ২৯ জন। করোনায় প্রাণ হারিয়েছে ২ লাখ ২৮ হাজার ২৫২ জন। অপরদিকে, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৫ হাজার ৭৯ জন।করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরেই রয়েছে, স্পেন, ইতালি, ফ্রান্স, যুক্তরাজ্য, জার্মানি, তুরস্ক, রাশিয়া, ইরান এবং চীন।

দিন দিন বাংলাদেশের অবস্থা খারাপের দিকে যাচ্ছে প্রতিনিয়ত আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর হার বেড়ে চলছে সেই তুলনায় সুস্থ হচ্ছে অনেক কম। বাংলাদেশ ঘনবসতি হওয়ার কারণে করোনা ভাইরাসের ঝুঁকি বেশি দেশের আয়তনের তুলনায় জনসংখ্যা অধিক বেশি ফলে সরকারের সমসাময়িক সিদ্ধান্ত কার্যযুক্তরাষ্ট্রের একটি গবেষণায় বলা হয়েছে বাংলাদেশের করোনাভাইরাস মে মাসের দিকে প্রকোপ আকারে বাড়বে আক্রান্তের সংখ্যাও মৃত্যুর সংখ্যা।

সুনামগঞ্জ নতুন করে ১১ জন করোনা সনাক্ত “বিশ্বম্ভরপুর আক্রান্ত ৪

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে